ভিডিওঃ আমাদের এই পৃথিবীটা কত ছোট!

লিখেছেন

লেখাটি , বিভাগে প্রকাশিত

সাদামাটা পোস্ট এটা। আমাদের এই পৃথিবীটা কত ছোট তা অনুভব করা যাবে এই ভিডিওটা দেখে। আমাদের মাঝে কেহ যদি কখনো উচ্চতার একদম শিখরে চলে যায় এবং এটা নিয়ে নিজেকে বেশ বড় মনে করে তাহলে এই মহাকাল মহাকাশের তুলনায় পৃথিবী যে কত ক্ষুদ্র তা একটু অনুভব করে দেখলেই হবে।  এই মহাকাশে আমরা পৃথিবীর মানুষেরা বালুকণা, পরমাণুকণা মাত্র। তারপরেও এই বিশাল গ্রহের সাগরে, প্রতিকূল পরিবেশে না হয়ে আমাদের ঠাই হয়েছে এই মধুর পৃথিবীতে। 🙂

[youtube http://www.youtube.com/watch?v=gIbfYsQfNWs&w=640&h=360]

বলা যায় পরীক্ষামূলক পোস্ট এটা। ব্লগে ভিডিও বা এরকম কিছু শেয়ার করতে গেলে ব্যক্তিগতভাবে কিছু কৌশলগত সমস্যায় পড়তে হয়। সেগুলো উৎরাতে এবং শিখে নেবার উদ্দেশে এটা করা ।

1. ভিডিওটা ডান পাশ দিয়ে অনেক বেশি সরে গেছে। কীভাবে এটাকে ব্লগের সাথে সামঞ্জস্য রেখে সঠিক মাপে আনতে পারবো?

1. ইউটিউব ভিডিওর নিচে একটা শেয়ার অপশন আছে। শেয়ার অপশনে গিয়ে Embed সিলেক্ট করতে হবে। সেখানে ভিডিওর আকার নির্দিষ্ট করে দেয়া যায়। নির্দিষ্ট করে দিলে ইউটিউব একটা লিঙ্ক জেনারেট করবে। সেই লিঙ্কটা ওয়ার্ডপ্রেসে এমবেড করে দিলেই হলো।

1. সিস্টেম জেনে গিয়েছি। সম্ভবত করতে পেরেছি কিছুটা। থ্যাঙ্কস ভাইয়া। 🙂